শুক্রবার, সেপ্টেম্বর 24, 2021
No menu items!
Home Blog

মানিকগঞ্জে এস.এফ.এস ইন্টারন্যাশনাল প্রাণিখাদ্য আমদানিকারক প্রতিষ্ঠান পরিদর্শন

0

নিজস্ব প্রতিনিধি : 
মানিকগঞ্জে মৎস্য খাদ্য, গবাদিপশুর খাদ্য ও উপকরণ এবং পুষ্টিকর খাদ্য আমদানী, সংরক্ষণ বাজারজাত করন প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ। মঙ্গলবার বিকেলে মানিকগঞ্জের জয়রা এলাকায় প্রতিষ্ঠানটির অস্থায়ী কার্যালয় পরিদর্শন করেছেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় প্রধান আফাজ উদ্দিন, মানিকগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাহবুব হোসাইন , উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুর রাজ্জাক ও প্রতিষ্ঠানটির উদ্যোক্তা মোঃ সুজেল মিয়াসহ প্রতিষ্ঠানটির কর্মচারীবৃন্দ । প্রতিষ্ঠানটির উদ্যোক্তা মোঃ সুজেল মিয়া বলেন,বর্তমান সরকার মৎস্য ও প্রাণিসম্পদ খাতে উদ্যোক্তা সৃষ্টির লক্ষে ব্যাপক কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতে খামারি ও মৎস্য চাষীদের মাঝে যুগোপযোগী সঠিক ওষুধ ও খাদ্য আমদানি করতে আমরা কাজ করে যাচ্ছি। সরকারের মাধ্যমে স্বল্প সুদে ঋণ পেলে আমরা আরও ভালো পারফর্ম করতে সক্ষম হব । উল্লেখ্য, এস.এফ.এস ইন্টারন্যাশনাল কোম্পানিটি ইতিমধ্যে সুনামের সহিত ২০১৪ সাল থেকে দেশের ৬৪ জেলা এবং বিভিন্ন উপজেলা শহরে গবাদিপশুর খাদ্য ও উপকরণ এবং পুষ্টিকর খাদ্য আমদানী, সংরক্ষণ বাজারজাত করে আচ্ছে। যার ফলে পানি সম্পদ ও মৎস্য খাতে ২০১৯ এ জেলার সেরা আমদানিকারক হিসেবে পুরস্কার পান।

ঘিওরে এমপি দুর্জয়ের ৪৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে যুবলীগের দোয়া মাহফিল

0

মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের ঘিওরে উপজেলা যুবলীগের আয়োজনে মানিকগঞ্জ- ১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়ের ৪৭ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে ।
রবিবার ( ১৯ সেপ্টেম্বর ) বিকেলে ঘিওর উপজেলা আওয়ামী দলীয় কার্যালয়ে নানা আয়োজনে দোয়া ও কেক কাটার মধ্যে দিয়ে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলহাজ্ব এ এম নাঈমুর রহমান দুর্জয়ের ৪৭ তম জন্মবার্ষিকী পালন করে যুবলীগের নেতাকর্মীরা । এসময় ঘিওর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ বাবুল বেপারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি তালাত পাশা সবুজ, মোঃ রিপন খান,যুগ্মসাধারণ সম্পাদক ইফতি আরিফ, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল বেপারী, তথ্য ও গবেষণা সম্পাদক শরিফুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক সজীব মীর, উপ-দপ্তর সম্পাদক জামাল বাদশা জীবন, সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি শামীম বেপারী, সাধারণ সম্পাদক মিথুন আহাম্মেদ রনিসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

অবশেষে পুলিশের হাতে আটক হলো ঘিওরে রাস্তায় ফেলে যাওয়া নবজাতকের সেই পাষণ্ড মা

0

শরিফুল ইসলাম, মানিকগঞ্জ :

মানিকগঞ্জের ঘিওরে পুলিশের কঠোর অনুসন্ধানে সন্ধান মিলেছে পুটিয়াজানি এলাকায় রাস্তার পার্শ্বে ফেলে যাওয়া এক নবজাতক শিশুর পাষণ্ড মা’য়ের সন্ধান । পুলিশ আটক করে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। পুলিশের জিজ্ঞাসাবাদে রাস্তায় ফেলে দেয়ার কথা স্বীকার করেছে খুশি বেগম (৪৫) নামের ওই নারী। পুলিশ সূত্রে জানা যায়, খুশি বেগম নামের স্বামী পরিত্যক্তা ওই নারী পুটিয়াজানি এলাকায় বাসা ভাড়া থাকতেন । লোকলজ্জার ভয়ে অবৈধ গর্ভপাত হাওয়ায় পাশের বাড়ির বাসনা (৩৫ ) নামের এক মহিলাকে লালন পালনের জন্য শিশুটি তুলে দেন। কিন্তু শিশুটির পরিচয় কি দিবে এমন শঙ্কায় শিশুটিকে রাস্তায় কুড়িয়ে পেয়েছে একটি নাটক সাজায়। কিন্তু পুলিশ এরই মধ্যে মূল নাটকের রহস্য উদঘাটন করে ফেলে। এ বিষয়ে ঘিওর থানার অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, পুলিশ অনুসন্ধান চালিয়ে রাস্তায় ফেলে যাওয়া সেই নবজাতক শিশুর মা’য়ের সন্ধান পেয়েছে। তাদের একটি সাজানো নাটক বলে ধারণা করা হচ্ছে । ওই নারী স্বামী পরিত্যক্তা এবং অবৈধ গর্ভপাত হাওয়ায় ওই শিশুটিকে নিয়ে একটি নাটক সাজিয়ে বাসোনা নামের অন্য এক নারী রাস্তায় কুড়িয়ে পেয়েছে বলে এলাকাবাসীকে জানায়। আটককৃত সেই স্বামী পরিত্যক্তা নারীকে শারীরিক সমস্যার কারণে তাকে আপাতত হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেই সাথে এমন জঘন্য কাজ এর সাথে জড়িত আরো দু’জন নারীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। হাসপাতলে ভর্তি থাকা নবজাতকের সেই মা সুস্থ হবার পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান । উল্লেখ্য : গত সোমবার রাত্রি ১১ টার দিকে ঘিওরের পুটিয়াজানি এলাকায় রাস্তার পার্শ্বে মাটিতে ফেলে দেয়া একটি নবজাতক পাওয়া যায় । পরে স্থানীয়রা নবজাতকটিকে জীবিত উদ্ধার করে । পরদিন সকালে ঘিওর উপজেলা পুলিশ প্রশাসনের কাছে হস্তান্তর করেন। বর্তমানে ওই নবজাতক স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তার লক্ষ্যে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়। যেখানে সার্বক্ষণিক পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ নজরদারি রেখেছেন ।

ঘিওরে রাস্তার পার্শ্বে পড়ে থাকা নবজাতক বুকে ঠাঁই দিল এক নারী, ভালো-মন্দের দায়িত্ব নিল প্রশাসন

0

শরিফুল ইসলাম, মানিকগঞ্জ :

মা-বাবা আমায় ফেলে যেও না , আমি এই সুন্দর পৃথিবীটা দেখতে চাই । যদি ফেলেই দিবে তাহলে কেন তোমার ঐ রত্নগর্ভায় আমায় রেখেছিলে? কে শুনবে নবজাতক শিশুর এ নীরব কান্না , কে দিবে তার এ প্রশ্নের জবাব। যেন এমন এক ঘটনার সাক্ষী হয়ে রইলো মানিকগঞ্জের ঘিওর উপজেলার পুটিয়াজানি এলাকায় রাস্তার পার্শ্বে ফেলে দেয়া এক দিনের ফুটফুটে নবজাতক ‘ছদ্মনাম তানিয়া’র ঘটনা। যেন সিনেমার গল্প কাহিনীকেও হার মানায়।‌ আর ফেলে দেয়া সেই শিশুটিকে বুকে জড়িয়ে নিলেন স্থানীয় এক নারী।

স্থানীয় সূত্রে জানা গেছে , সোমবার রাত্রি ১১ টার দিকে ঘিওর উপজেলার পুটিয়াজানি এলাকায় রাস্তার পার্শ্বে সদ্য নবজাতক শিশুটিকে পড়ে থাকতে দেখে এলাকাবাসী । পরে স্থানীয় বাসনা নামের এক নারী শিশুটিকে সযত্নে তার বাড়িতে নিয়ে যান ।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পুটিয়াজানি এলাকা থেকে শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয় ।

বাসোনা নামের ওই নারী জানায়, আমার স্বামী কাজ শেষে বাড়ি ফেরার পথে শিশুটিকে রাস্তার পার্শ্বে মাটি পড়ে থাকতে দেখে । পরে আরও লোকজন খবর পায়ে সবাই দেখতে আসে । সে সময় শিশুটিকে সযত্নে সুস্থ অবস্থায় আমি বাড়ি নিয়ে যাই । পরদিন সকালে উপজেলা প্রশাসনকে খবর দিয়ে তাদের কাছে শিশুটিকে তুলে দেয়া হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী ভূমি ওয়াদিয়া শাবাব বলেছেন, ঘিওরের পুটিয়াজানি এলাকায় অজ্ঞাত নবজাতক এক কন্যা শিশু পাওয়া গেছে বলে স্থানীয়দের কাছ থেকে সকালে সংবাদ পাই। সংবাদ পেয়ে তৎক্ষণাৎ আমি এবং থানার পুলিশ নিয়ে সদ্য নবজাতক শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করি । ধারণা করা হচ্ছে, শিশুটি জন্মের পরপরই রাস্তায় কেউ ফেলে দিয়ে গেছে। নবজাতক এ শিশুটি এখনও পর্যন্ত সুস্থ রয়েছে। শিশুটির প্রাথমিক স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক খোঁজ খবর রাখা হচ্ছে। দু-একদিনের মধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। এসময় উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ হাসিব আহসান,ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রিয়াজ উদ্দিন আহমদ বিপ্লব, সমাজ সেবা অফিসার আব্দুল মান্নান, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মেলা,ওসি তদন্ত মহব্বত খাঁনসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মানিকগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে প্রাণের বিদ্যাপীঠে শিক্ষার্থীরা, শ্রেণিকক্ষে চলছে পাঠদান

0

শরিফুল ইসলাম , মানিকগঞ্জ :

দীর্ঘ দেড় বছর পর কোভিড-১৯ কিছুটা স্থিতিশীল হওয়ায় সরকারের নির্দেশনা অনুযায়ী খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান । এরই ধারাবাহিকতায় সারাদেশের মতো মানিকগঞ্জেও উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে প্রাণের বিদ্যাপীঠে ফিরেছেতে শুরু করেছে কোমলমতি শিক্ষার্থীরা । রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে সরেজমিনে, মানিকগঞ্জ শহরের সরকারি প্রাথমিক বিদ্যালয়,  ঘিওরের বানিয়াজুরী, উত্তর তরা, বালিয়াখোড়া , তেরশ্রী , সিংজুরী,বালিয়াবাধা, বড়টিয়া, আশাপুরসহ বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয় ঘুরে দেখা গেছে, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে পাঠদান গ্রহণ করছে। ভার্চুয়ালি নয়, এবার স্বশরীরে পাঠ গ্রহণে বিদ্যালয়ে হাজির শিক্ষার্থীরা । আবারও শিক্ষার্থীদের কোলাহলে মুখরিত বিদ্যালয় প্রাঙ্গণ। তবে, এবারের চিত্র আগের মতো নয়। মাস্ক নিশ্চিত করে, তাপমাত্রা মেপে ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ করানো হচ্ছে শিক্ষার্থীদের। দীর্ঘদিন পরে বন্ধুদের সান্নিধ্য পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। কিছুটা শঙ্কা থাকলেও শ্রেণিকক্ষে পাঠদানে স্বস্তিতে অভিভাবকেরাও। প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি নির্দেশনা অনুযায়ী রুটিন মাফিক সাপ্তাহে ছয় দিন চলবে পঞ্চম শ্রেণির ক্লাস, একদিন চতুর্থ শ্রেণি, একদিন তৃতীয় শ্রেণি, একদিন দ্বিতীয় ও একদিন প্রথম শ্রেণির ক্লাস অনুষ্ঠিত হবে । এ দিকে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস নিতে ও শিক্ষার্থীদের নিরাপদে রাখতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের দেয়া নির্দেশনা মানতে নানান উদ্যোগ নিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ । এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারি বলেন, জেলায় ৬৫২ টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে বন্যা কবলিত ১৯ টি বিদ্যালয় ব্যতীত বাকি সবগুলোতেই সরকারি নির্দেশনা অনুযায়ী যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ক্লাস শুরু হয়েছে। শিক্ষার্থীদের উপস্থিতিও ভাল । পরবর্তী নির্দেশনা আসার আগ পর্যন্ত বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত থাকবে বলে তিনি জানান। এছাড়াও জেলার উচ্চ মাধ্যমিক বিদ্যালয় গুলোতেও আজ থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্ররম শুরু । উল্লেখ্য, দেশে করোনা মহামারী ধারণ করায় শিক্ষার্থীদের করোনা থেকে রক্ষায় ২০২০ সালের ১৮ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার । 

শিবালয়ে কলেজ শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টায়, আ.লীগ নেতা গ্রেপ্তার

0

নিজস্ব সংবাদদাতা :

মানিকগঞ্জের শিবালয়ে কলেজ ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মনোরঞ্জন শীল নকুল (৫৫)কে গ্রেপ্তার করেছে পুলিশ ।

শুক্রবার রাত ৮ টার দিকে শিবালয় নতুন পাড়া নামক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। নকুল ওই এলাকার মৃত মঙ্গল চন্দ্র শীলের ছেলে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ফিরোজ কবীর জানান, মনোরঞ্জন শীল নকুল কয়েকদিন আগে মোটরসাইকেল দুর্ঘটনায় আহন হন। প্রতিবেশী অসহায় এক কলেজ ছাত্রী প্রতিদিন তিনশত টাকার বিনিময়ে তার হাত ম্যাসেজ করে দিতেন। প্রতিদিনের মত গত বৃহস্পতিবার দুপুরে হাত মেসেজ করে দিতে গেলে নকুল জোড় করে তার শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানগুলোতে হাত দেয় এবং ধর্ষণ চেষ্টা চালায়। এ সময় কলেজ ছাত্রীর আত্মচিৎকারে বাড়িতে অন্য ঘরে থাকা তার স্ত্রী এগিয়ে আসলে তাকে ছেড়ে দেয়।

ভুক্তভোগীর মা বলেন, এ ঘটনার পর নকুল আমাদের পাঁচ হাজার টাকা দিয়ে কাউকে কিছু না বলতে নিষেধ করেন। কাউকে কিছু বললে কিংবা পুলিশকে জানালে সমস্যা হবে বলে নানা হুমকি-ধমকি দেয়। নকুল অনেক আগে থেকেই একজন কুচরিত্রের লোক। ইতিপুর্বে আমাকেও কু-প্রস্তাব দিয়েছিল। আমি এ ঘটনার সুষ্ঠ বিচার চাই। এ বিষয়ে মেয়েটি বাদী হয়ে শুক্রবার সকালে থানায় অভিযোগ করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে। শিবালয় উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস এ ব্যাপারে জানান, মনোরঞ্জন শীল নকুল দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

মানিকগঞ্জে সকল প্রাথমিক বিদ্যালয় খোলার আগাম প্রস্তুতি সম্পন্ন

0

শরিফুল ইসলাম, মানিকগঞ্জ :

সরকারের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাব্য তারিখ ১২ সেপ্টেম্বর । সময় নেই খুব একটা। সরকারের নির্দেশনা পেয়ে নিয়মিত অফিস করছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীরা। এরমধ্যে মানিকগঞ্জ জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের আগাম প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে সরেজমিনে জেলার ঘিওর উপজেলার বানিয়াজুরী বালিয়াখোড়া, শ্যামনগর তেরদোনা,সিংজুরী , বড়টিয়াসহ বেশ কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘুরে দেখা গেছে , বিদ্যালয় খোলার ঘোষণা পেয়েই বিদ্যালয়ের শ্রেণিকক্ষ, বিদ্যালয় প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন পরিপাটি করা হয়েছে । ঘিওরের বড়টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল হোসেন বলেন, ‘প্রতিদিনই সব শিক্ষক নিয়মিত অফিস করছেন। এ ছাড়া করোনার সময় শিক্ষকরা হোম ভিজিট, শিট বিতরণসহ নানা কার্যক্রমে যুক্ত ছিলেন।’ঘিওর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা আক্তার পারভীন বলেন , জেলা শিক্ষা অফিসের নির্দেশনায় ঘিওরের ৮১ টি বিদ্যালয় প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন করে পাঠদানের উপযোগী করা হয়েছে । এছাড়াও কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয় মুখী করতে শিক্ষার্থী ও অভিভাবকদের বাড়িতে বাড়িতে গিয়ে উঠান বৈঠক করেছেন শিক্ষকরা। এ বিষয়ে মানিকগঞ্জ জেলা শিক্ষা অফিসার তাপস কুমার বলেন, সরকারের ঘোষণা অনুযায়ী প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর নির্দেশনায় জেলার ৬৫২ টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে বন্যা কবলিত কয়েকটা বিদ্যালয় বাদে প্রায় সবগুলো বিদ্যালয় প্রস্তুত করা হয়েছে । দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকায় প্রায় শিক্ষাপ্রতিষ্ঠান জরাজীর্ণ হয়ে পড়েছিল। সেগুলো ধুয়ে মুছে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে । তিনি আরো বলেন, করোনায় স্বাস্থ্য বিধি রক্ষায় বিদ্যালয় প্রাঙ্গনে মাস্ক,হ্যান্ড স্যানিটাইজারসহ হাত ধোয়ার জায়গা স্থাপন করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে এ মাসেই খুলতে পারে সকল প্রাথমিক বিদ্যালয় ।

মানিকগঞ্জে ২৩ শতাধিক মানুষের মাঝে বি,এন,সি,সির ফ্রি করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন

0

শরিফুল ইসলাম, মানিকগঞ্জ:

মানিকগঞ্জে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে করোনা টিকাদান কেন্দ্রে ফ্রি ভ্যাক্সিন রেজিস্ট্রেশন, করোনা ও টিকাদান কেন্দ্রে স্বেচ্ছাসেবা প্রদান করেছেন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সদস্যরা । সোমবার ( ৬ সেপ্টেম্বর) সকালে মানিকগঞ্জ নার্সিং কলেজ টিকাদান কেন্দ্রে দিনব্যাপী বিএনসিসির এ স্বেচ্ছাসেবা প্রদানের উদ্বোধন করেন , ৩ বিএনসিসি ঢাকার রমনা রেজিমেন্টের অ্যাডজুডেন্ট মেজর সুমেন কান্ত বড়ুয়া। এ সময় ২৩ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে ভ্যাকসিন রেজিস্ট্রেশন প্রদান করা হয়। এছাড়াও টিকাদান কেন্দ্রে সাধারণ মানুষের মাঝে নানা সচেতনামূলক প্রচারণা এবং মাস্ক বিতরণ করা হয় । এতে আরও উপস্থিত ছিলেন দেবেন্দ্র কলেজ বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ডঃ মোঃ রেজাউল করিম , পি ইউ ও জাফর ইকবাল এবং সরকারি দেবেন্দ্র কলেজ, ঘিওর সরকারি কলেজ ও কৌরি কলেজের প্রায় ৬৫ জন বিএনসিসির সদস্যরা এ ফ্রী ক্যাম্পে স্বেচ্ছাসেবা প্রদান করেন।

রাস্তায় পড়ে থাকা আহত যুবককে নিজ গাড়িতে হাসপাতালে নেয়ায় প্রশংসায় ভাসছেন পুলিশ সুপার

0

শরিফুল ইসলাম, মানিকগঞ্জ:

মানিকগঞ্জে শিবালয়ে সড়ক দুর্ঘটনায় রাস্তায় পড়ে থাকা এক আহত যুবককে নিজ গাড়িতে করে হাসপাতালে নিয়ে চিকিৎসা ব্যবস্থা করে দেয়ায় সর্বমহলে প্রশংসায় ভাসছেন মানিকগঞ্জের মানবিক পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান। শনিবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে পাটুরিয়া ফেরিঘাট সংলগ্ন স্থান থেকে ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান তিনি।
মানবিক পুলিশের এমন কর্মকাণ্ডে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ নানা অঙ্গনে প্রশংসায় ভাসছেন তিনি। আহত ওই ব্যক্তি ফরিদপুর সদর উপজেলার আটরশি গ্রামের হাফিজুর রহমান (৩৪) মোসলেম মাতব্বরের পুত্র । সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তিনি ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানের হিসাব শাখায় চাকরি করেন। তিন মাস বয়সী অসুস্থ মেয়েকে দেখে কর্মস্থলে ফেরার পথে একটি প্রাইভেটকার তাকে সজোরে ধাক্কা দেয়ায় তিনি রাস্তায় পড়ে মারাত্মক আহত হন। ঘটনাস্থলে থাকা স্থানীয়রা জানান, পাটুরিয়া ফেরিঘাট থেকে বেলা ১১টার দিকে মানিকগঞ্জ শহরে ফিরছিলেন পুলিশ সুপার গোলাম আজাদ খান। এসময় ঘাটের পাশে সড়ক দুর্ঘটনায় আহত এক মোটরসাইকেল আরোহীকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখেন তিনি। এরপর গাড়ি থামিয়ে কোলে করে নিজেই গাড়িতে তুলে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তিনি। খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) তানিয়া সুলতানা ও শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির। পরে তারা হাসপাতালের জরুরি বিভাগে আহত যুবকের খোঁজ-খবর নেন।

এক সপ্তাহের মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতি সম্পন্ন হবে

0

মানিকগঞ্জ সংবাদদাতা:

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক বলেছেন, ‘আগামী এক সপ্তাহের মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করা হবে। দীর্ঘদিন বন্ধ থাকার কারণে আমাদের কিছু সমস্যা সৃষ্টি হয়েছে।’

শুক্রবার দুপুরে মানিকগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

গোলাম ফারুক বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে এ বছরের শেষের দিকে আমাদের পূর্বেই নির্দেশনা দেওয়া ছিল। তবে, প্রতিষ্ঠান প্রধানদের ঢিলেমির কারণে অনেক প্রতিষ্ঠানই এখনো পুরোপুরি প্রস্তুত না। তবে, আগামী এক সপ্তাহের মধ্যেই সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা যাবে।’

তিনি বলেন, ‘পরীক্ষার্থীরা প্রথম দিকে এসাইনমেন্ট কিছু কপি করলেও এখন তারা তা করছে না। খাতা মূল্যায়নের বিষয়ে শিক্ষকরা বর্তমানে ভাল ভাবে অবহিত রয়েছেন।’

এ সময় তিনি শিক্ষকদের সঙ্গে প্রতিষ্ঠান খুলে দেয়া এবং এসাইনমেন্টের নানা দিক নিয়ে মতবিনিময় করেন।